ইংরেজি ভার্সন
img
Smarter Healthcare

ভিডিও দেখুন
img
টেলিহেলথ এর সুবিধাসমূহ
img
রোগীর জন্যঃ
img
রোগীর দেখাশোনাকারী এবং আত্মীয়দের জন্যঃ
img
পেশাদার হেলথ কেয়ার সেবাদানকারীদের জন্যঃ
img
হেলথকেয়ার সেবা প্রদানকারীদের জন্যঃ
রোগীর ক্ষমতাসমূহ
রোগীদেরকে তাঁদের অসুস্থতার অবস্থা পর্যবেক্ষণে আরও সক্রিয় ভূমিকা রাখতে উৎসাহিত করা হয়।
সময় সঞ্চয়
স্বাস্থ্যপরীক্ষা এবং চিকিৎসার জন্য স্বাস্থ্য কেন্দ্র অথবা ক্লিনিকে যাওয়ার প্রয়োজন কম। রোগী নিজ বাসায় বসেই সকল পরীক্ষা সম্পন্ন করতে পারবে।
মনের শান্তি
পেশাদার হেলথকেয়ার সেবাদানকারীর সার্বক্ষনিক মনিটরিং এবং হস্তক্ষেপের কারণে রোগীর নিজ অবস্থা নিরিক্ষনের ফলস্বরূপ রোগীর জীবন স্বাভাবিক হয়ে উঠবে।
অগ্রগতির রোধ
সুস্বাস্থ্য ও অত্যাবশ্যক লক্ষন পর্যবেক্ষণ এর দরুন রোগী তাঁর অবস্থা পরিচালনা করতে পারবেন এতে করে কোন গুরুতর কোন কিছুর অগ্রগতি রোধ সম্ভব।
স্মার্টমেড এর অনন্য এই পোর্টালের সাহায্যে আত্মীয় এবং দেখাশোনাকারী তাঁদের নিজেদের স্মার্টফোন অথবা ট্যাব এর মাধ্যমে তাঁদের আপনজন এর অবস্থা ও স্বাস্থ্যের ব্যাপারে আশ্বস্ততার সাথে নজর রাখতে পারবেন। রোগীর শারীরিক লক্ষন এবং সুস্থতার জন্য প্রশ্নাবলীর প্রতিক্রিয়াগুলো ট্যাবুলার এবং গ্রাফিকাল ফর্মে প্রদর্শন করা হয়, যাতে করে রোগীর আত্মীয়গণ রোগীর অগ্রগতি নিরীক্ষা করতে পারেন।
মেসেজ পাঠানোর সক্ষমতা সম্পন্ন স্মার্টমেড পোর্টাল এর সাহায্যে রোগীর আত্মীয়গণ যতই দূরে থাকুক না কেন, রোগীর অবস্থা সম্পর্কে খোঁজ রাখতে পারবেন।
সুতরাং, আপনি একই শহরে কিংবা ভিন্ন মহাদেশেই থাকুন না কেন, এটা জেনে আপনি নিরাপদ থাকতে পারবেন যে, আপনার প্রিয়জন তাঁর যথাসম্ভব ভালো অবস্থাতে আছেন।

পরিভ্রমণ সময় কমিয়ে আনা

নার্স ও কমিউনিটি কর্মী তাঁদের পরিভ্রমণের পেছনে কম সময় ব্যয় করে রোগীদের আরও উন্নতমানের সেবা প্রদান করতে পারবেন।

বর্ধিত সেবা প্রদান

স্মার্টমেডের স্বাস্থ্যকর্মীরা তাঁদের নিজস্ব বাড়িতে বসেই আরও বৃহৎ পরিসরে রোগীর বিভিন্ন পরীক্ষা সম্পাদন ও সেবা প্রদান করতে পারবেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে সহায়তা নিয়ে, রোগী নিশ্চিন্ত থাকতে পারবেন এই ভেবে যে তিনি সম্ভাব্য সর্বোত্তম তত্ত্বাবধানে আছেন।

অগ্রাধিকার বিষয়ে মনোনিবেশ

রোগী তাঁর অসুস্থতার অবস্থা পরিচালনা ও পর্যবেক্ষণে সক্রিয় ভূমিকা রাখতে পারার ফলে, চিকিৎসকগন আরও গভীরভাবে তাঁদের দৃষ্টি সেই সব রোগীদের উপর রাখতে পারবেন যাঁদের সার্বক্ষণিক পরিচর্যা,অধিক যোগাযোগের প্রয়োজন অথবা জরুরী ক্ষেত্রবিশেষে সেবা প্রদানে সক্ষম হবেন।

রোগী যেখানে সহায়তাকারী

রোগী তাঁর অবস্থার অগ্রগতি ও ব্যবস্থাপনা সম্পর্কে অবগত থাকেন এবং আপনি যেভাবে চান সেভাবে চিকিৎসা ও দেখভালের প্রতি রোগী আরও জড়িত থাকতে পারেন। এতে পেশাদার স্বাস্থ্যকর্মীদের কাজ আরও সহজ হয়ে উঠে।

রোগীর সাথে যোগাযোগ

স্মার্টমেড মস্মার্টমেড মেসেজিং অপশনের, রোগীর নিজ বাসা থেকে অবস্থার পরিচালনা করা কখনই পর্যবেক্ষণের বাইরে চলে যায় না।নির্ভরযোগ্য যোগাযোগ যেমনঃফোন,ইমেইল,এসএমএস ইনস্ট্যান্ট মেসেজিং এমনকি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যোগাযোগ প্রতিষ্ঠা সম্ভব যাতে করে আপনি রোগীর সাথে চ্যাট করতে অথবা কথা বলতে পারবেন এবং স্মার্টমেড ফলাফল যাই আসুক না কেন আপনি রোগীকে আশ্বস্ত করতে পারবেন।

হেলথকেয়ার ব্যবস্থায় খরচ কমিয়ে আনা

স্মার্টমেড হোমকেয়ার, পুরো দেশজুড়ে যেকোনো প্রান্তে অবস্থিত বৃহৎ সংখ্যক রোগীদের পর্যবেক্ষণ করতে সক্ষম।

লক্ষ্য এবং অগ্রাধিকার

দূরবর্তী পর্যবেক্ষণ এর ফলে রোগী পরিদর্শন ও মুখোমুখি রোগীর যত্ন নেয়া খুবই দক্ষতার সাথে নিশ্চিত করা হয়।এতে চিকিৎসক ও নার্স তাঁদের সেবা প্রদানের মান প্রভাবিত না করেও সময়কে যথাযত ভাবে ব্যাবহার করতে পারেন।

অপেক্ষার তালিকা কমিয়ে আনা

স্বল্পসময় স্বাস্থ্যকেন্দ্রে অপেক্ষা, অপারেশান পরবর্তী সময়ে দ্রুত ছাড়পত্র প্রদান এবং ঘন ঘন স্বাস্থ্যকেন্দ্রে গমন থেকে সময় বাঁচানো স্মার্টমেড এর উপকারিতা।

প্রমাণাদি সহ সময়মত হস্তক্ষেপ

রোগীর সঠিক অতিব গুরুত্তপূর্ণ লক্ষন সমূহ এবং রোগীর সুস্থতার সঠিক তথ্য’র সহজলভ্যতার দরুন দ্রুত প্রমাণ ভিত্তিক সিদ্ধান্ত,ঝুঁকির স্তরবিন্যাস এবং সময়মত হস্তক্ষেপের সুবিধা সব সময় পাওয়া যায়।

প্রতিরোধক সাস্থসেবা এবং প্রবণতা বিশ্লেষণ

বৃহৎ আকারে রোগীর শারীরিক অবস্থার মূল্যায়ন তথ্য জমা করে ভবিষ্যৎ স্বাস্থ্য সমস্যা সুচক সনাক্ত করা, স্বাস্থ্যবিধি এর উন্নতি সাধন ও পরিকল্পনা সম্পাদন করা সম্ভব।

রোগীদের সাথে সংযুক্ত থাকুন

স্বাস্থ্যসেবা প্রদানকারীগন মোবাইল যোগাযোগ এর মাধ্যমে রোগীর ঔষধ, পরীক্ষা বা সাক্ষাতে উপস্থিত থাকতে মনে করিয়ে দিতে সক্ষম হবে।

ঔষধ এবং চিকিৎসা এর সামঞ্জস্যতা নিশ্চিতকরন

রোগীর ফলাফল থেকে অসামঞ্জস্যতা লক্ষণীয় হলে, রিমাইন্ডার রোগীর ফোনে স্থাপন করা যেতে পারে।

রোগীর প্রিয়জনের জীবন মান উন্নতকরণ

রোগীর পরিবার এবং সেবাপ্রদানকারী রোগের নিরীক্ষার ফলাফল বিভিন্নভাবে দেখতে সক্ষম হয় । এর ফলে তাদের জীবন আরও বেশি উপভোগ্য হয়ে ওঠে। তারা জানেন যে তাদের স্বাস্থ্যর অবস্থা পর্যবেক্ষন করা হচ্ছে। এর ফলে হাসপাতালে কম যাওয়ার সম্ভাবনা রয়েছে ।
SmartMed Delivers Enhanced Healthcare
How It works
2014 © All rights reserved.